Thursday, January 5, 2012

মানুষ মাত্রই একা

সকাল পাচটা বাজে  - একদম  ঘুম আসছে না - রাত ভর কাজ করলাম - ভাবছি ফজর পরে ঘুমাবো - মাথায় আজকে নুতন পোকা ঢুকেছে - সন্ধে বেলায় যখন পার্কে হাটছিলাম, তখনি পোকাটা ঢুকলো - আমার মনে হলো, আমরা মানুষেরা কতই একা ?  আমার হয়তো সবি  আছে - টাকা আছে, প্রতিপত্তি,আছে, সন্মান আছে, তারপরেও আমি একা - সেটা কি রকম?

যেমন, আমার ভীষণ অসুখ হলো, যার নিরাময়  চিকিত্সা  শাস্ত্রে নেই - ডাক্তাররা জবাব দিলেন - তখন  আপনজনরা আমার পাশে এসে বসবে, আমার জন্য কান্নাকাটি করবে কিনতু এই যে সীমাহীন রোগ-কষ্টে ভুগছি, সেটা কি কেউ শেয়ার করতে পারছে ? চাইলেও পারছে না

আবার কোন কারনে আমি সীমাহীন আনন্দিত হলাম - আমার আপনজনরা এসে আনন্দ করতে লাগলো, কিনতু যে আনন্দটুকু  আমি  পাচ্ছি, সেটা কি কেউ পাচ্ছে ? আমি চাইলেও কারো সাথে ভাগাভাগি করতে পারছি না - সে অনুভূতিটুকু শুধুই আমার -

No comments:

Post a Comment